একটি কল রেকর্ড পাওয়ার কথা জানিয়েছেন ডিএমপির অ’তিরিক্ত কমিশনার মনিরুল ইসলাম 

একটি কল রেকর্ড পাওয়ার কথা জানিয়েছেন ডিএমপির অ'তিরিক্ত কমিশনার মনিরুল ইসলাম 
ইন্সট্যান্ট হট শাওয়ার ওয়াটার হিটার(Hot Shower Water Hiter )
শাহাজাদা বেলাল
স্টাফ রিপোর্টার

গু’লিস্তান, শাহবাগ, মতিঝিলসহ রাজধানীর কয়েক জায়গায় বাসে আ’গুন দেওয়ার ঘটনায় একটি কল রেকর্ড পাওয়ার কথা জানিয়েছেন ডিএমপির অ’তিরিক্ত কমিশনার ও কাউন্টার টেররিজম ইউনিট প্রধান মো. মনিরুল ইস’লাম।

তিনি বলেন, গতকাল (বৃহস্পতিবার, ১২ নভেম্বর) রাজধানীতে হঠাৎ বাসে আ’গুন দেওয়ার ঘটনায় একটি কল রেকর্ড পেয়েছি আম’রা। সেটি বিশ্লেষণ করা হচ্ছে। যারা কথা বলেছেন তাদের পরিচয় জানতে কাজ করা হচ্ছে। তবে এই কল রেকর্ড মা’মলা প্রমাণের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ইভিডেন্স হিসেবে কাজ করবে। কল রেকর্ড আর আ’গুনের ঘটনার সঙ্গে কথোপকথনের মিল রয়েছে।

শুক্রবার (১৩ নভেম্বর) দুপুরে বাংলাদেশ ক্রা’ইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের একটি অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

মনিরুল ইস’লাম বলেন, বৃহস্পতিবার (১২ নভেম্বর) রাজধানীর বেশ কয়েকটি জায়গায় হঠাৎ বাসে আ’গুন দেওয়ার ঘটনার সাথে ২০১৪-১৫ সালের ঘটনাগুলোর মিল রয়েছে। তবে কারা আ’গুন দিয়েছে তা নিয়ে ত’দন্ত করছে পু’লিশ। ছয় বছর আগের ওই সময়ে আ’গুন দেওয়ার ঘটনাগুলোতে মানুষ যেমন আতঙ্কগ্রস্ত ছিল একইভাবে গতকালও হঠাৎ বাসে আ’গুনের ঘটনায় নগরবাসী আতঙ্কিত হয়েছে। এটি হওয়ারই কথা। পু’লিশও হতবাক হয়েছে, হঠাৎ এতগুলো বাসে আ’গুন দেওয়ার ঘটনায়। আম’রা কাজ করছি, যারা এসব ঘটনায় জ’ড়িত তাদের খুঁজে বের করা হবে।

আ’গুন দেয়ার ঘটনায় বিএনপি ও ছাত্রদলের নেতাকর্মীরা জ’ড়িত থাকতে পারে উল্লেখ করে তিনি বলেন, জাতীয় প্রেসক্লাব ও নয়াপল্টন এলাকাতেও বিএনপি মিছিল করেছে। এরপরই মূলত আ’গুন দেওয়ার ঘটনা ঘটে। তাই বিএনপির নেতাকর্মীরা জ’ড়িত থাকতে পারে।

উল্লেখ্য, গতকাল বৃহস্পতিবার (১২ নভেম্বর) ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ সংসদীয় আসনের উপনির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে অনিয়ম-কারচুপির অ’ভিযোগ এনে বৃহস্পতিবার দুপুরে রাজধানীর গু’লিস্তান-পল্টন এলাকায় বি’ক্ষোভ মিছিল করে স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদল।

এরপর গু’লিস্তান, শাহবাগ, মতিঝিলসহ রাজধানীর কয়েক জায়গায় বাসে আ’গুন দেওয়ার ঘটনা ঘটে। এরপর বিএনপি নেতা ইশরাক হোসেন, ছাত্রদলের সভাপতি ও সাধারণ সম্পাদক এবং যুবদলের সাধারণ সম্পাদকসহ মোট ৪৬০ জনকে আ’সামি করে ১০টি মা’মলা করা হয়েছে। মা’মলাগুলোয় এখন পর্যন্ত গ্রে’প্তার করা হয়েছে ২১ জনকে।

আপনি আরও পড়তে পারেন